রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রোহিঙ্গাদের ফিরিয়ে  নেওয়ার দাবিতে মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী রাখাইনে নিরাপদ অঞ্চল তৈরি করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে এবং তাদের নাগরিত্ব নিশ্চিত করতে হবে মিয়ানমারকেই।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মিয়ানমারের রাখাইনে গণহত্যার প্রতিবাদে আয়োজিত এক মানবন্ধনে তিনি একথা বলেন। একসেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এনামুল হক সরকার।

তিনি বলেন, রোহিঙ্গাদের উপর মিয়ানমারের নির্যাতন মানবতার চরমে পৌঁছেছে। জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলকে এ ব্যাপারে কার্যকর উদ্যোগ এখনই নিতে হবে।

রূপালী ব্যাংকের সাবেক এ পরিচালক বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। আন্তর্জাতিক সাহায্যে তাদের খাদ্য, চিকিৎসাসহ সব ধরনের সহায়তার ব্যবস্থা করেছেন। তার এ সাহসী পদক্ষেপের কারণে বিশ্ব মোড়লদের প্রশংসা কুড়িয়ে বাংলাদেশে অনন্য মর্যাদা এনে দিয়েছেন।

তিনি বলেন, যেখানে সারা বিশ্ব রোহিঙ্গা ইস্যুতে ব্যথিত, ঐক্যবদ্ধ। সেখানে বিএনপি রাজনৈতিক হলি খেলায় মাততে চায়। বিএনপি নেত্রী বিদেশের মাটিতে চুপচাপ কেন দেশবাসী জানতে চায়।

 

অনলাইন আপডেট

আর্কাইভ