শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিভাগীয় পর্যায়ে বাংলাদেশ যুব গেমস

 

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার দ্বিতীয় দিনে সাঁতারে কুমিল্লার যুই মারমা এবং শ্রাবন্তী আক্তার শ্রেষ্টত্ব দেখিয়েছেন। তিনটি করে ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন এই দুই তরুনী সাঁতারু । যুই ১০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্যাক স্ট্রোকে এবং শ্রাবন্তী ২০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে চ্যাম্পিয়ন হয়েছেন। ঢাকা বিভাগ কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল, বরিশাল বিভাগে ভলিবলে চ্যাম্পিয়ন হয়েছে পটুয়াখালী, চট্টগ্রাম বিভাগে বক্সিংয়ে স্বাগতিক চট্টগ্রাম,কারাতে প্রতিযোগিতায় কুমিল্লা, রাজশাহী বিভাগে হ্যান্ডবলে চাপাইনবাবগঞ্জ চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের কাবাডি খেলায় ঢাকা বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল। ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল ৩৩-১৭ পয়েন্টে ঢাকা জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। ঢাকা বিভাগ ফুটবলে উঠেছে টাঙ্গাইল ও স্বাগতিক ঢাকা জেলা দল ফাইনালে উঠেছে। বিকেএসপির ১নং মাঠে প্রথম সেমিফাইনালে ঢাকা টাইব্রেকারে ৪-৩ গোলে মানিকগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করেছে। একই দিন বিকেএসপির ২নং মাঠে অনুষ্টিত টাঙ্গাইল ২-০ গোলে কিশোরগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনালে উঠেছে। আজ বুধবার বিকাল ৩টায় বিকেএসপির ১নং মাঠে ফাইনালে মুখোমুখি হবে টাঙ্গাইল ও স্বাগতিক ঢাকা জেলা দল।  বরিশাল বিভাগের ভলিবল ফাইনালে পটুয়াখালী ২৫-১৩ ও ২৫-২১ পয়েন্ট ঝালকাঠি জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। চিটাগাং ক্লাব সুইমিং পুলে অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ের সাঁতারে কুমিল্লার দুই সাঁতারু যুই মারমা ও শ্রাবন্তী আক্তার শ্রেষ্ঠত্ব দেখিয়েছে। সাঁতারে ১৪টি ক্যাটাগরির ১১টিতেই চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লার সাঁতারুরা। সাঁতারে কুমিল্লা প্রাধান্য দেখালেও দাবায় ছাড় দেয়নি চট্টগ্রামের দাবাড়–রা। এম এ আজিজ স্টেডিয়ামস্থ হলে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে চট্টগ্রামের নাজমুল হায়াত চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ির চচমং রাখাইন রানার্স আপ হন। বালিকা অনূর্ধ্ব-১৩ বিভাগে চট্টগ্রামের রুমাইশা হায়দার চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ির কনিষ্টা চাকমা রানার্স, বালক অনূর্ধ্ব-১৭ বিভাগে চট্টগ্রামের তাহসিন ওয়াসিফ চ্যাম্পিয়ন এবং লক্ষ্মীপুরের আবদুল আহাদ রানার্স আপ এবং অনূর্ধ্ব-১৭ বালিকা বিভাগে চট্টগ্রামের তানজিলাতুন নুর চ্যাম্পিয়ন হন।

এছাড়া এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়ামে বক্সিংয়ে রাঙ্গামাটি জেলার তরুন বক্সাররা তিনটি ওজন শ্রেণীতে চ্যাম্পিয়ন হয়। ৪৪ কেজিতে রাঙ্গামাটির জেনিন হাসান, ৪৬ কেজিতে রাঙ্গামাটির প্রঙ্গাধন চাকমা, ৪৯ কেজিতে বান্দরবানের ইমন তঞ্চজ্ঝা, ৫২ কেজিতে বান্দরবানের রয়েল চাংকুব, ৫৬ কেজিতে রাঙ্গামাটির আর্জদীপ চাকমা, ৬০ কেজিতে লক্ষ্মীপুরের মকবুল হোসেন চ্যাম্পিয়ন হন। তরুণীদের বক্সিংয়ে রাঙ্গামাটি ৩টিতে এবং বান্দরবান একটিতে চ্যাম্পিয়ন হয়। কারাতে প্রতিযোগিতায় তরুণদের বিভাগে ৩টিতে কুমিল্লা ও একটিতে নোয়াখালী চ্যাম্পিয়ন হয়। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফুটবলে নোয়াখালী জেলা দল ৩-০ গোলে লক্ষ্মীপুর জেলা দলকে এবং কুমিল্লা ৫-০ গোলে বান্দরবান জেলা দলকে হারিয়েছে।

রংপুর বিভাগ ফুটবলে (বালক) ‘ক’ গ্রুপে কুড়িগ্রাম ৬-১ গোলে লালমনিরহাট জেলাকে হারিয়েছে। এছাড়া ব্যাডমিন্টন দ্বৈতে (বালিকা) গাইবান্ধা জেলা ২-০ সেটে ঠাকুরগাঁও জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এককে গাইবান্ধা ২-০ সেটে কুড়িগ্রামকে হারিয়ে শিরোপা জিতে নেয়। ব্যাডমিন্টনের বালক দ্বৈতে দিনাজপুর ২-০ সেটে রংপুর জেলাকে হারিয়ে সেরা হয়। এই বিভাগে কাবাডিতে রংপুর জেলা ৬৪-২৪ পয়েন্টে কুড়িগ্রাম জেলাকে হারিয়ে ফাইনালে উঠে। রাজশাহীতে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতার বালক অনূর্ধ্ব-১৭ বছর গ্রুপে সিরাজগঞ্জের নাঈম হক প্রথম, বগুড়ার আবদুস সোবহান দ্বিতীয় এবং নাটোরের প্লাবন চৌধুরী তৃতীয় হন। বালিকাদের এই বিভাগে বগুড়ার মেহেরীন আক্তার রিয়া প্রথম হন। বালক ১৩ বছর গ্রুপে পাবনার ইসতিয়াক হাসান ইমন প্রথম ও নাটোরের আবদুর রহিম সিয়াম দ্বিতীয় হন। বালিকাদের এই গ্রুপে পাবনার মায়িশা মাহজাবীন তিশা প্রথম হন। এদিকে চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হ্যান্ডবল ডিসিপ্লিনের ফাইনালে চাপাইনবাবগঞ্জ ৩০-১৩ জয়পুরহাটকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ