শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

রাজশাহীতে বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির ২ সদস্য আটক

আতিউল্লাহ সরকার ও মোকসেদুল ইসলাম

রাজশাহী অফিস : রাজশাহীর রাজপাড়া থানার কাশিয়াডাংগা থেকে গানপাউডার ও বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির দুই সক্রিয় এহসার সদস্যকে আটক করেছেন র‌্যাব-৫ সদস্যরা। গতকাল বুধবার ভোরে এই এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পশ্চিম শেরপুর গ্রামের মৃত মাওলানা ফরিদ উদ্দিনের ছেলে আতিউল্লাহ সরকার (২৩) ও গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার কুমেদপুর গ্রামের মৃত তালেব আলীর ছেলে মোকসেদুল ইসলাম (২২)। র‌্যাব জানায়, এই দুই জেএমবি সদস্যর কাছ থেকে এক কেজি ২৪০ গ্রাম গানপাউডারসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে- কাঁচের বোতল, সুইচ, সার্কিট, স্কচটেপ, ব্যাটারি, সুপারগ্লু, কাটা, ইলেক্ট্রিক তার ইত্যাদি। নাশকতা সৃষ্টির উদ্দেশে দুই জেএমবি সদস্য কাশিয়াডাঙা এলাকায় অবস্থান করার তথ্য পেয়ে এই অভিযান চালানো হয়। এ সময় বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির এই দুই এহসার সদস্যকে হাতেনাতে আটক করা হয়।
রাজশাহীতে ট্রাকে পিষ্ট
হয়ে মোটরসাইকেল
আরোহী নিহত
রাজশাহীর কাশিয়াডাঙ্গা এলাকায় ট্রাক চাপায় নূরুল ইসলাম (২৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কাশিয়াডাঙ্গার পেট্রোল পাম্পের অদূরে এ ঘটনা ঘটে।
নিহত নূরুল ইসলাম মহানগরীর রাজপাড়া থানার বেড়াপাড়া এলাকার মোয়াজ্জেম হোসেনের ছেলে। মহানগরীর রাজপাড়া থানার পুলিশ জানান, নূরুল মোটরসাইকেলে করে বাড়ি থেকে রাজশাহী শহরের দিকে যাচ্ছিলেন। পথে তিনি কাশিয়াডাঙ্গা এলাকায় আসলে ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে ধাক্কা লেগে সড়কে ছিটকে পড়ে যান। মুহূর্তের মধ্যে এ সময় চাঁপাইনবাবগঞ্জগামী একটি বালুবাহী ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর ট্রাক রেখে পালিয়ে যায় চালক ও ড্রাইভার। ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ