ঢাকা, বৃহস্পতিবার 2 July 2020, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

চীনে একদিনে মৃত্যু ২৪২ জনের

সংগ্রাম অনলাইন ডেস্ক: চীনের হুবেই প্রদেশে গত ২৪ ঘন্টায় ২৪৩ জনের মৃত্যু হয়েছে।দেশটি করোনা ভাইরাসে এ পর্যন্ত একদিনে  মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড এটি। এ নিয়ে দেশটিতে করোনায় ১ হাজার ৩৫৫ জনের মৃত্যু হলো।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় প্রায় ১৫ হাজার মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৮ হাজারের বেশি।

চীনে এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে যুক্তরাজ্যের লন্ডন শহরে প্রথম কোনো ব্যক্তির দেহে করোনাভাইরাসের সংক্রমণের কথা নিশ্চিত করেছে দেশটি।কর্তৃপক্ষ বলছে, চীনে আক্রান্ত হয়ে ওই নারী লন্ডনে পালিয়ে যান। এ নিয়ে যুক্তরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৯ জনে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়ায়ও আরও একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। সেদেশে এ নিয়ে ১৪ জন আক্রান্ত হলো।

চীনের বাইরে এ পর্যন্ত জাপানের ইয়োকোহামা বন্দরের কাছে নোঙ্গর করা ডায়মন্ড প্রিন্সেস নামের প্রমোদতরীতে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। বিলাসবহুল ওই নৌযান ৩ হাজার ৭০০ যাত্রী নিয়ে এখন কোয়ারেন্টাইনে। সেখানে ১৭৫ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

করোনা ভাইরাস যে কোন সময় যে কোন দিকে ছড়িয়ে পড়তে পারে বলে সতর্ক করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ট্রেডোস অ্যাডহ্যানম।

ভয়াবহ এই ভাইরাসকে বিশ্বের জন্য মারাত্মক হুমকি উল্লেখ করে ওষুধ কিংবা টিকা তৈরির গবেষণাকে ত্বরান্বিত করতে সব দেশকে আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ