ঢাকা, বৃহস্পতিবার 12 August 2020, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

সিরিয়া সেনাবাহিনীর হেলিকপ্টার ভূপাতিত, সব আরোহী নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক:সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে দেশটির সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করেছে প্রেসিডেন্ট বাশার আল-আসাদবিরোধী বিদ্রোহীরা। এতে ওই হেলিকপ্টারে থাকা সকল আরোহী নিহত হন।

সম্প্রতি সিরিয়ায় রাশিয়া এবং তুরস্ক সমর্থিত বাহিনীর মধ্যে চলা তুমুল সংঘর্ষের মধ্যে এই ঘটনা ঘটলো। এদিকে হামলার পর দায় স্বীকার করেছে তুর্কি সমর্থিত বিদ্রোহীদের জোট ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানার প্রতিবেদনে বলা হয়, শুক্রবার দুপুর ১টা৪০ মিনিটে আমাদের একটি সেনাবাহিনীর হেলিকপ্টার শত্রুদের মিসাইলের আঘাতে আলেপ্পোর পশ্চিমে বিধ্বস্ত হয়েছে। এতে হেলিকপ্টারে থাকা সবাই নিহত হয়েছেন।

তবে তুর্কি সংবাদ মাধ্যম আনাদোলু বলছে, সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিদ্রোহীরা ওই হেলিকপ্টারটিতে আঘাত করে এটিকে ভূপাতিত করে।

এ ঘটনার তিনদিন আগেও বিদ্রোহী অধ্যুষিত ইদলিবে সিরিয়া সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করা হয়। পর্যবেক্ষরা দাবি করেছে, তুরস্কের হামলাতেই ওই হেলিকপ্টার ভূপাতিত হয়। ওই ঘটনায় তিন জন নিহত হয়েছিলেন।

গত ১০ দিনে ইদলিবে বিদ্রোহীদের টার্গেট করে সিরিয় সৈন্যদের হামলায় কমপক্ষে ১২ জন তুর্কি সৈন্য নিহত হবার ঘটনায় ভয়ানক ক্ষেপে গেছে তুরস্ক। আর এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে প্রেসিডেন্ট এরদোয়ান বলেছেন, যে কোনো জায়গায়, যেকোন পন্থায় হোক সিরিয় সৈন্যদের উপর হামলা করা হবে। দ্য গার্ডিয়ান।

অনলাইন আপডেট

আর্কাইভ