বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর ২০২০
Online Edition

আমিরাতে আরো দুই বাংলাদেশী করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার : মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে নতুন করে ১৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে দুজন বাংলাদেশী নাগরিকও রয়েছেন। এর আগে দেশটিতে দুজন বাংলাদেশী করোনায় আক্রান্ত হন। তথ্যটি নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর গালফ নিউজের।
আমিরাতের ইংরেজি জাতীয় দৈনিক গালফ নিউজের সোমবারের প্রতিবেদনে স্বাস্থ্য ও প্রশমন মন্ত্রণালয়ের বরাতে বলা হচ্ছে, আজকের ১৪ জন নিয়ে দেশটিতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ নামক রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৯ জনে। ইতোমধ্যে সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশী করোনা আক্রান্ত হয়েছেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে জানানো হয়,  নতুন করে যে ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হলে তাদের মধ্যে চারজন আমিরাতের নাগরিক। এছাড়া বাংলাদেশের দুজন ছাড়াও ইতালির তিন, নেপালের দুই এবং রাশিয়া, ভারত ও সিরিয়ার একজন করে নাগরিক করোনা আক্রান্ত হয়েছেন।
চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে লক্ষাধিক মানুষ এখন আক্রান্ত। শতাধিক দেশে বিস্তার লাভ করা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারানো মানুষের সংখ্যা এখন ৩ হাজার ৮১৬ জন। চীনের পর ৩৬৬ মত্য...নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে আছে ইতালি। ইরানে মৃতের সংখ্যা ১৯৪।
করোনাভাইরাসের বিস্তার ও সংক্রমণ নিয়ন্ত্রণেল লক্ষ্যে আগামীকাল থেকে স্কুল ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। সোমবার দেশটির সরকার এই ঘোষণা দিয়েছে। তবে কাতারে ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও এখনো কারও মৃত্যু হয়নি।
এদিকে করোনার বিস্তার ঠেকাতে সৌদি আরবে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থানীয় সময় সোমবার থেকে এই নির্দেশনা কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দেশের সব বিদ্যালয়, বিশ্ববিদ্যালয়সহ সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছে দেশটির সরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ