বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

করোনার বিপক্ষে লড়াইয়ে মেসি-রোনালদোর অনুদান

 

স্পোর্টস ডেস্ক : বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের মধ্যে সবার উপরে লিওনেল মেসি। এরপরেই রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে এগিয়ে এলেন সময়ের সেরা দুই মহাতারকা।আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দান করেছেন ১ কোটি ইউরো। ইএসপিএন জানিয়েছে, নিজের জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওর একটি ও স্পেনের বার্সেলোনার একটি হাসপাতালে এ অর্থ দান করেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী এই তারকা।

করোনা ভাইরাস মোকাবিলায় নিজ নিদেশের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিাস্টয়ানো রোনালদো। জুভেন্টাসের এই ফরোয়ার্ড ও তার এজেন্ট হোর্হে মেন্দেস পর্তুগালে দুটি হাসপাতালের জন্য অর্থায়ন করছেন। নর্থ লিসবন ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে (সিএইচইউএলএন) দুটি ইনটেনসিভ কেয়ার উইং ও পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থের জোগান দেবেন তারা। সিএইচইউএলএন ইএসপিএনকে নিশ্চিত করেছে, নতুন দুটি ইনটেনসিভ কেয়ার উইং হবে রোনালদো ও তার এজেন্টের নামে। সেখানে ১০টি করে বেড ও অন্য সব ব্যবস্থা থাকবে।

আগে তাদের বেড সংখ্যা ছিল ৩১, এখন সেটি বেড়ে হবে ৫১। অন্যদিকে, পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার শুরু হবে ১৫ বেড নিয়ে।সাহায্যের হাত বাড়িয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাও। জন্মস্থান স্পেনের কাতালুনিয়া অঞ্চলের মানুষদের জন্য মেডিকেল সরঞ্জামাদি কিনতে ১ কোটি ইউরো দান করেছেন বার্সেলোনার সাবেক কোচ। মেডিকেল কলেজ অব বার্সেলোনা এক বিবৃতিতে গার্দিওলার অর্থদানের খবর নিশ্চিত করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ