রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিশিষ্ট শিক্ষাবিদ ব্রিগেডিয়ার জুবায়ের সিদ্দিকীর ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

সিলেট ব্যুরো : বিশিষ্ট শিক্ষাবিদ সিলেট নগরীর স্কলার্সহোম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বুধবার ভোর রাতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি ইন্তেকাল করেন।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। ওইদিনই বাদ জোহর সিলেটের শাহী ঈদগাহ ময়দানে জানাযা  শেষে তাঁকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
উল্লেখ্য, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী ১৯৬৭ সালে তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন এবং ব্রিগেডিয়ার জেনারেল হিসাবে ১৯৯৯ সালের জানুয়ারি মাসে অবসরে যান। অবসর জীবনে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন।
এদিকে, ব্রিগেডিয়ার জুবায়ের সিদ্দিকীর ইন্তেকালে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর মো. ফখরুল ইসলাম, সেক্রেটারী মওলানা সোহেল আহমদ এক যুক্ত বিবৃতিতে জুবায়ের সিদ্দিকীর ইন্তেকালে গভীর শোক ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আমীরে জামায়াতের শোক
বৃহত্তর সিলেটের কৃতী সন্তান, বিশিষ্ট শিক্ষাবিদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান। মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।
এক শোক বার্তায় আমীরে জামায়াত বলেন, জুবায়ের সিদ্দিকী একজন শিক্ষাবিদ হিসেবে সিলেটবাসীর হৃদয়ে স্থায়ী আসন করে নিয়েছেন। একজন উচ্চ পদস্থ সেনা কর্মকর্তার পাশাপাশি তিনি একজন মুক্তিযোদ্ধা হিসেবে স্বমহিমায় চির উজ্জল হয়ে আছেন। এছাড়া তিনি সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে জোরালো ভূমিকা পালন করেছেন। ব্রিগেডিয়ার জুবায়ের সিদ্দিকীর মৃত্যুতে শুধু সিলেটবাসীই নয়, দেশবাসী একজন অভিভাবককে হারালো। যা সহজে পূরণ হবার নয়। আল্লাহ তাঁকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

অনলাইন আপডেট

আর্কাইভ