বুধবার ২১ অক্টোবর ২০২০
Online Edition

লকডাউন কিন্তু ছুটি নয়--শচীন

বিশ্বব্যাপী হুঁ হুঁ করে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ইউরোপে মহামারি আকার ধারণ করেছে ভাইরাসটি। জনসংস্পর্শে ছড়ায় বলে করোনার বিস্তার ঠেকাতে ঘরে থাকার আহ্বান জানিয়ে আসছেন চিকিৎসকরা। ফলে বিশ্বের বহু দেশের মতো ভারতেও লকডাউন ঘোষণা করা হয়েছে। গত মঙ্গলবার  থেকে ভারতে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু কে শোনে কার কথা!

ছুটি পেয়ে আড্ডা ফূর্তিতে মেতে উঠেছে অনেকে। এলাকার খেলার মাঠগুলোতে লোকে লোকারণ্য। লোকেরা মন খুলে খেলার যেন ফুরসত পেয়েছে! এসব অচেতনদের সচেতন করতে এগিয়ে এলেন শচীন টেন্ডুলকার।একটি ইউটিউব চ্যানেলে করোনাভাইরাস নিয়ে কথা বলেছেন ভারতের ব্যাটিং কিংবদন্তি। লকডাউন মানে যে ছুটি নয় সবাইকে সেটা বোঝার আহ্বান জানিয়েছেন শচীন।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপী সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা ঘরে থাকার অনুরোধ করেছেন আমাদের। ঘরের বাইরে না বেড়াতে অনুরোধ করছেন। তবুও আমি শুনতে পাচ্ছি যে, মানুষ এটাকে গুরুত্ব দিচ্ছে না। এমনকি কিছু ভিডিওতে দেখেছি মানুষজন ক্রিকেট খেলছে! আমি জানি, আমার মতো সবারই ইচ্ছে করছে বন্ধু-বান্ধবের সঙ্গে দেখা করতে। কিন্তু এই মুহূর্তে এটা করা গোটা জাতির জন্য সত্যিই ক্ষতিকর। এই লকডাউনকে ছুটি ভেবে ভুল করা উচিত নয়। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ