ঢাকা, রোববার 31 May 2020, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

৬৪ জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলবেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: করোনার প্রভাবে কর্মহীন লোকজনের তালিকা তৈরি করে তাদের খাদ্য সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামালের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আজ সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর  নির্দেশটি দেশের সব জেলা প্রশাসককে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে সারা দেশে শহর ও গ্রামে কর্মজীবী মানুষ কর্মহীন অবস্থায় আছে। এসব মানুষ অর্থাৎ ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিকশাচালক, ভ্যানগাড়ি চালক, পরিবহনশ্রমিক, রেস্তোরাঁ শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদারের তালিকা তৈরি করে খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর পাশাপাশি সিটি করপোরেশন, পৌরসভা, ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ডভিত্তিক, কৃষিশ্রমিকসহ উপকারভোগীদের তালিকা তৈরি করে খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

কেউ যাতে বাদ না পড়ে এবং দ্বৈততা পরিহার করা যায়, সে জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। এ জন্য স্থানীয় পর্যায়ের বিত্তশালী ব্যক্তি, সংগঠন ও এনজিওগুলো খাদ্য সহায়তা দিলে জেলা প্রশাসকেরা সবার সঙ্গে সমন্বয় করে তালিকা তৈরি করবেন। এদিকে প্রধানমন্ত্রী আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় দেশের ৬৪ জেলা প্রশাসকের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলবেন। তিনি জেলা প্রশাসকদের করোনা ভাইরাস প্রতিরোধে দেশ ব্যাপী চলমান সরকারী কার্যক্রম সমন্বয়ের লক্ষে তিনি জেলা প্রশাসকদের দিক নির্দেশনা দিবেন। প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব ইমরুল কায়েস এ তথ্য জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ