ঢাকা, বুধবার 8 July 2020, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

সোনাগাজীতে দোকান খোলা রাখায় ২১ জনকে জরিমানা

সংগ্রাম অনলাইন ডেস্ক:করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখা এবং অকারণে দোকানে অবস্থান করায় ফেনীর সোনাগাজীতে ২১ জনকে ২১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।ইউএনবি

এরমধ্যে দুজনের কাছ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দোকান বন্ধ রাখার মুচলেকা নেয়া হয়।

বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব এ জরিমানা করেন।

অজিত দেব জানান, বিকাল ৫টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত উপজেলার ওলামাবাজার, নবিউল্লার বাজার, ইতালি বাজার, মতিগঞ্জ বাজার, মতিগঞ্জ বাসস্ট্যান্ড, হাজিস্ট্যান্ড, বক্তারমুন্সি বাজারে অভিযান চালানো হয়।

ইউএনও আরও জানান, সোনাগাজীর সকল ব্যবসায়ী ও জনসাধারণকে সরকারের জারিকৃত বিজ্ঞপ্তি মেনে চলার জন্য বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সোনাগাজীবাসীকে প্রাণঘাতি করোনাভাইরাসের হাত থেকে রক্ষা করার জন্য যা যা প্রয়োজন তাই করা হবে। বৃহত্তর জনগোষ্ঠীর স্বার্থে গুটিকয়েক আইন অমান্যকারীকে ছাড় দেয়া হবে না বলে তিনি উল্লেখ কনে।

প্রসঙ্গত, ২৪ মার্চ ইউএনও স্বাক্ষরিত একটি জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওষুধের দোকান, কাঁচামাল ও মুদি দোকান ব্যতীত সকল দোকান ও বাজার বন্ধ থাকবে।

এতে বলা হয়, ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে এবং মুদি দোকান ও কাঁচামালের দোকান সকাল ৮টা হতে বেলা ১২টা পর্যন্ত খোলা থাকবে। একইসাথে অপ্রয়োজনে রাস্তায় ঘোরাফেরা না করে সবাইকে ঘরে থাকতে বলা হয়।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ