ঢাকা, রোববার 12 July 2020, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

যশোরে ভারত থেকে ফেরা ৩ জন হোম কোয়ারেন্টাইনে. ৫ জন আইসোলেশনে

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আসছে মানুষ

সংগ্রাম অনলাইন ডেস্ক: যশোরে গত ২৪ ঘণ্টায় ৮ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ভারত থেকে ফেরা ৫ জনকে প্রতিষ্ঠানিকভাবে আইসোলেশনে রাখা হয়েছে।

গত ২৫ দিনে যশোর জেলায় মোট ২ হাজার ৪৫৪ জনকে হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে ১ হাজার ৯৭৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ২৪ জনের রক্ত নমুণা পরীক্ষা করা হলেও, এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।  

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, যশোরের ৮ উপজেলায় গত ২৪ ঘন্টায় ভারত ফেরতসহ যে ৮ জনকে  কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, তার মধ্যে অভয়নগরে ১ জন, কেশবপুর উপজেলায় ২ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে রয়েছেন ৫ জন।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, ‘বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. জাহিদুল ইসলামের মাধ্যমে জানতে পারি শনিবার সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে ভারত থেকে ৩৫ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশ করেছেন। এদের মধ্যে ৫ জনের শরীরে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকায় তাদের বাড়িতে না পাঠিয়ে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে।’

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডা. ইউসুফ আলী জানান, ভারত থেকে আসা পাঁচজন যাত্রীকে হাসপাতালের ব্যবস্থাপত্র দেয়া হচ্ছে। তাদের শরীরের রক্ত সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। প্রতিবেদন হাতে পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।- ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ