ঢাকা, রোববার 31 May 2020, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়ালো, মৃত ৪

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৯ জন করোনাভাইরাসে হয়েছে। একই সময় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪ জন মারা গেছে।ফলে গত ৮ মার্চ থেকে এখন পর্যন্ত সরকারি হিসেবে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩।আর আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১৭ জনে।

আজ সোমবার (৬ এপ্রিল) রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) করোনাভাইরাস নিয়ে এক বৈঠক চলার সময় এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৈঠকে উপস্থিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

যদিও পরে আইইডিসিআর-এর পরিচালক অধ্যাপক মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। মোট মৃত্যুর সংখ্যা ১২। আক্রান্ত ১২৩ জন। ফ্লোরা আরও জানান, ১২৩ জন আক্রান্তের মধ্যে ৬৪ জন ঢাকা শহরের।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), সরকারি-বেসরকারি হাসপাতালের বিভিন্ন পর্যায়ের চিকিৎসক ও চিকিৎসা কর্মকর্তাদের নিয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

অন্য দিকে, বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ দিন বলেন, “আগামী ১০-১৫ দিন আমাদের সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনও ভাবেই আগামী ১৫ দিন আমরা কেউই যেন খুব প্রয়োজন ছাড়া বাইরে বার না হই। আর যদি জরুরি কাজে বার হতে হয়, তা হলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। মাস্ক ছাড়া কেউই  যাতে বাইরে বার না হই সে ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।”

এর আগে গতকাল স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছিল, ৮ মার্চ থেকে দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৮৮। মারা গেছে ৯ জন। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ