ঢাকা, রোববার 31 May 2020, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে, ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী ডমিনিক রাব

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আইসিইউতে অক্সিজেন সাপোর্টে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এর আগে, গত শুক্রবার আইসোলেশনে থাকা অবস্থায় টুইটারে এক ভিডিও বার্তায় বরিস জনসন জানিয়েছিলেন, তার শরীরের তাপমাত্রা অনেক বেশি।সোমবার মধ্যরাতে যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম বিবিসি এই খবর প্রকাশ করে।

সরকারের একজন মুখপাত্র জানান, জনসন পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করতে বলেছেন।করোনাভাইরাসের উপসর্গ কমার কোন লক্ষণ না দেখা দিলে রোববার ৫৫-বছর বয়স্ক প্রধানমন্ত্রীকে লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ডাউনিং স্ট্রিট থেকে বলা হয়েছে, বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তার চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শারীরীক কোন কারণে যদি ভেন্টিলেটরের প্রয়োজন হয়, তাহলে যেন সময় তো দেওয়া যা এ জন্যই তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

এর আগে করোনায় আক্রান্ত হওয়ার ১০ দিন পরও সুস্থতার লক্ষণ না দেখে রোববার রাতে ৫৫ বছর বয়সী জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৭ মার্চ বরিস জনসনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। ব্রিটিশ সরকারের প্রথম কোনো শীর্ষস্থানীয় নেতা হিসেবে তিনিই প্রথম করোনায় আক্রান্ত হন।

এদিকে যুক্তরাজ্যে করোনায়  আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮০৬ জন। মারা গেছেন ৪ হাজার ৯৩৪ জন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ