ঢাকা, রোববার 31 May 2020, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

ট্রাম্পের হুমকির পর হাইড্রোক্সিক্লোরোকুইন পাঠাতে রাজি হলো ভারত

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক: হাইড্রোক্সিক্লোরোকুইন না পাঠালে ভারতের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়া হতে পারে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের এই হুমকির কয়েক ঘণ্টার মধ্যে ভারতের পক্ষ থেকে জানানো হয় এই ওষুধ পাঠানো হবে। এরপরই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করলেন ট্রাম্প।

ট্রাম্প মোদিকে 'মহান' ও 'সত্যিই ভাল' একজন বলে উল্লেখ করেছেন।

ফক্স নিউজকে ট্রাম্প বলেন, আমি লক্ষ লক্ষ ডোজ ( ওষুধ ) কিনেছি... ২৯ মিলিয়নের থেকেও বেশি। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছি, প্রচুর পরিমাণে (ওষুধ ) ভারত থেকে আসছে। আমি তাঁকে জিজ্ঞেক করেছিলাম ওষুধ সরবরাহ করবেন কিনা। তিনি আসলে 'মহান' 'সত্যিই ভাল'।

ভারতের গুজরাটের তিনটি কারখানা থেকে যুক্তরাষ্ট্রে ২৯ মিলিয়ন ডোজ ওষুধ যাচ্ছে এটি নিশ্চিত হওয়ার পর কথার সুর পাল্টান ট্রাম্প।

গত সোমবার ভারতকে হুমকি দিয়ে ট্রাম্প বলেন, যদি ভারত ওই অতি প্রয়োজনীয় হাইড্রোক্সিক্লোরোকুইনের রফতানির উপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ওষুধের সরবরাহের ব্যবস্থা না করে তবে এর যথাযোগ্য উত্তর দেয়া হবে।

এরপরই মঙ্গলবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, করোনা মহামারির প্রভাব দেখে ভারত সিদ্ধান্ত নিয়েছে যে আন্তর্জাতিক বিশ্বের সংহতি ও সহযোগিতা বজায় রাখবে দেশ। করোনা ভাইরাস থেকে নিরাময়ে সক্ষম প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হবে অন্যান্য ক্ষতিগ্রস্ত দেশগুলোতেও।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ