ঢাকা,মঙ্গলবার 25 June 2024, ১১ আষাঢ় ১৪৩১, ১৮ জিলহজ্ব ১৪৪৫ হিজরী
Online Edition

এবার ফোন নম্বর ছাড়াই দেয়া যাবে অডিয়ো-ভিডিও কল!

সংগ্রাম অনলাইন: ট্যুইটারের (এক্স) মালিকানা নিজের হাতে নিয়ে, একের পর এক চাল দিয়ে যাচ্ছে নএলন মাস্ক (Elon Musk)। বিশ্বের ধনীতম ব্যক্তি ফেসবুকের আআধিপত্য কেড়ে নেওয়ার জন্য কোমর বেঁধে নেমেছেন। 

এবার ফোন নম্বর ছাড়াই এক্স থেকে করা যাবে অডিয়ো-ভিডিয়ো কল! বৃহস্পতিবার বড় ঘোষণা করে দিলেন তিনি। এলন এও পরিষ্কার করে দিয়েছেন যে, এই জোড়া ফিচার ব্য়বহারের জন্য় প্ল্যাটফর্ম কোনও বাধা হবে না। মানে আপনি Android, iOS, PC এবং Mac থেকেও করতে পারবেন অডিয়ো-ভিডিয়ো কল। এক্স দ্রুত এই পরিষেবা যোগ করতে চলছে ইউজার্সদের জন্য়। এক্সের ডিজাইনার আন্দ্রেয়া কনওয়ে সম্প্রতি বেশ কিছুবার তাঁর এক্স হ্য়ান্ডেল থেকে এই জোড়া ফিচারের সুকৌশলে ঘোষণা করেছেন।

এলনের লক্ষ্যই হচ্ছে বিশ্বব্যাপী বাজার ধরা। অডিয়ো-ভিডিয়ো, মেসেজিং, অর্থ আদানপ্রদান এবং আরও অনেক কিছুর কেন্দ্র হিসেবে তিনি দেখছেন এক্সকে।

সম্প্রতি তিনি ট্যুইটারের চেনা পাখির লোগোটিকে উড়তে দিয়েছেন। ট্যুইটারডটকম ব্যবহারকারীদেরকে ডোমেন এক্সডটকমে ঘুরিয়ে দিয়েছেন তিনি। এলন এখন সর্বগ্রাসী অবতারে বাজার ধরার জন্যও তিনি ভীষণ ভাবে মরিয়া। দেখা যাক তিনি কীভাবে মার্ক জুকারবার্গের সাম্রাজ্যে ভাঙন ধরাতে পারেন।

অনলাইন আপডেট

আর্কাইভ