রবিবার ২১ জুলাই ২০২৪
Online Edition

বহিষ্কার ২০ শিক্ষার্থী অনুপস্থিত ১০ হাজার ৯৩

স্টাফ রিপোর্টার : এইচএসসি ও দাখিল পরীক্ষায় ১১ শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ১০ হাজার ৯৩ জন শিক্ষার্থী। এদিন অনুপস্থিতির হার এক দশমিক ০৭ শতাংশ। এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে ২০ জনকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। গতকাল ৯টি শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগের রসায়ন ২য় পত্র, ব্যবসা শিক্ষায় গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন, মানবিকে ইসলামিক ইতিহাসের ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৪৬ হাজার ৮ জন। এর মধ্যে ৯ লাখ ৩৫ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী অংশ নেয়।

সবচেয়ে বেশি মাদরাসা শিক্ষাবোর্ডে ২৯২৮, ঢাকা শিক্ষাবোর্ডে ১৯০০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৫২৭ জন, রাজশাহীতে ১১৩১, বরিশালে ৫০১, সিলেটে ৫৭০, দিনাজপুরে ৯৪৭, কুমিল্লায় ৭৩৩, ময়মনসিংহে ৪৩৮ এবং যশোর শিক্ষাবোর্ডে ১৪৫, কারিগরি বোর্ডে ২৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অন্যদিকে, উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে সারাদেশে ২০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে সিলেট বোর্ডে সবোর্চ্চ ১০ জন, ঢাকা ২, চট্টগ্রাম ১, রাজশাহীতে ৩, ময়মনসিংহ ১,  দিনাজপুর ১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ