মঙ্গলবার ২৫ জুন ২০২৪
Online Edition

সেপ্টেম্বরে ৭ সমাবেশ করবে আওয়ামী লীগ

 স্টাফ রিপোর্টার : আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সমাবেশ কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দেশব্যাপী বিএনপির ১৫ দিনের কর্মসূচির ঘোষণার পর, আওয়ামী লীগ নেতাকর্মীদের রাজপথে সজাগ থাকার আহ্বান জানিয়ে এসব কর্মসূচি ঘোষণা করেছে দশটি। এসব কর্মসূচির মধ্যে রয়েছে সমাবেশ, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

গতকাল মঙ্গলবার সকালে ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সভা শেষে এসব কর্মসূচি ঘোষণা করা হয়। আওয়ামী লীগের সম্পাদকম-লীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে এক যৌথসভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপদফতর সম্পাদক সায়েম খানসহ মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। কর্মসূচির মধ্যে সেপ্টেম্বরেই রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকায় সাতটি সমাবেশ করবে দলটি।

হানিফ জানান, আগামী ২৩ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে। ২৮ সেপ্টেম্বর ঈদে মিলাদুন্নবী ও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল। ২৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা। ২৫ সেপ্টেম্বর রাজধানীর উত্তরায় সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এবং যাত্রাবাড়ীতে সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

এছাড়া ২৬ সেপ্টেম্বর কেরানীগঞ্জে সমাবেশ করবে ঢাকা জেলা, ২৭ সেপ্টেম্বর টঙ্গীতে সমাবেশ করবে গাজীপুর মহানগর আওয়ামী লীগ, একই দিন কাফরুলে সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। ৩০ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কৃষক সমাবেশ করা হবে এবং ৪ অক্টোবর চট্টগ্রামের মিরসরাইয়ে সমাবেশ করবে আওয়ামী লীগ।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘বিএনপি-জামায়াত গণতন্ত্র ও মানবাধিকারের নামে দেশকে অস্থিতিশীর করার চেষ্টা করছে। নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বিএনপি জামায়াতের অশুভ তৎপরতা রুখতে মাঠে থাকবে আওয়ামী লীগ। বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না, এটা তাদের ব্যাপার। আশা করছি বিএনপিসহ সবাই অংশ নিবে কিন্ত নির্বাচন বানচালের চেষ্টা করলে তা মোকাবিলা করা হবে।’

আওয়ামী লীগের কর্মসূচি বিএনপির পাল্টা কিনা- এমন এক প্রশ্নে হানিফ বলেন, ‘কোনো কাউন্টার কর্মসূচি নয়, নির্বাচন পর্যন্ত এই ধারাবাহিক কর্মসূচি চলবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ