রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু হাসপাতালে ভর্তি ৯৫৬

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ৯৫৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকাতে ২০৬ জন এবং ঢাকার বাইরে ৭৫০ জন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট এক হাজার ২৫৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৩১০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে ৯৪৮ জন। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে আট জন ঢাকাতে এবং তিন জন ঢাকার বাইরে মারা যান।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৫৩৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকাতে ৮৯৮ জন এবং ঢাকার বাইরে ৬৪১ জন মারা যান। চলতি বছরের ১৭ নভেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৯৯ হাজার ৫০ জন। এরমধ্যে ঢাকাতে এক লাখ পাঁচ হাজার ৮৪ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ৯৩ হাজার ৯৬৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট দুই লাখ ৯২ হাজার ২৬৬ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ দুই হাজার ৮৪১ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল এক লাখ ৮৯ হাজার ৪২৫ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে সারা দেশে মোট পাঁচ হাজার ২৪৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় এক হাজার ৩৪৫ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৯০০ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন। এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৭ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার দুই শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।1

অনলাইন আপডেট

আর্কাইভ