রবিবার ২১ জুলাই ২০২৪
Online Edition

রাজধানীতে বাসে আগুন ॥ আদালত চত্বরে ককটেল বিস্ফোরণ 

 

স্টাফ রিপোর্টার: রাজধানীতে গতকাল সোমবার পৃথক স্থানে দু’টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। অন্যদিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালত চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত হয়নি। 

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রাজধানীর মতিঝিল মধুমিতা সিনেমা হলের গলির মুখে বাংলাদেশ ব্যাংকের একটি স্টাফ বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিকেল সোয়া ৩টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসাইন এ তথ্য জানান। তিনি বলেন, মতিঝিল মধুমিতা সিনেমা হলের গলির মুখে একটি বাসে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যাওয়ার আগেই আগুন নিভে যায়। এ ঘটনায় কোনো হতাহতের খবর জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে মিরপুর-১০ নম্বর গোলচত্বরে বি আরটিসি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দুপুর ২টা ৩৫ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, মিরপুর-১০ গোলচত্বরে আবারও বি আরটিসি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

এছাড়া ঢাকা মহানগর দায়রা জজ আদালত চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল বিকাল ৪টায় এ ঘটনা ঘটে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি শেষে আদালত চত্বরে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিকাল চারটার দিকে মহানগর দায়রা জজ বিল্ডিংয়ের সামনে বিকট শব্দে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী আইনজীবীরা বলছেন, হঠাৎ বিকট শব্দে আদালতের হাজতখানার পাশে ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় অনেকেই ভয়ে দৌড় দেন। এ ঘটনার পর ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে।

এদিকে ৪৮ ঘণ্টার হরতালের প্রথম ২৭ ঘন্টায় ১৮টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ১৯ নভেম্বর থেকে ২০ নভেম্বর সকাল ৯টা পর্যন্ত দুর্বৃত্তরা ১৮টি যানবাহনে অগ্নিসংযোগ করে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ফায়ার সার্ভিস জানায়, হরতালে ঢাকা সিটিতে তিনটি, ঢাকা বিভাগে একটি, রাজশাহী বিভাগের নাটোর, বগুড়া ও সিরাজগঞ্জে সাতটি, চট্টগ্রাম বিভাগের ফেনী, মিরসরাই, সাতকানিয়ায় চারটি, ময়মনসিংহ বিভাগের জামালপুরে একটি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। 

অনলাইন আপডেট

আর্কাইভ