ঢাকা, মঙ্গলবার 16 July 2024, ০১ শ্রাবণ ১৪৩১, ৯ মহররম ১৪৪৬ হিজরী
Online Edition

স্বাস্থ্য অধিদপ্তরে ৬ পদে নিয়োগ দেয়া হবে ১৫৫ জন

সংগ্রাম অনলাইন: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রনাধীন স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (সিডিসি) অপারেশনাল প্ল্যানের অধীনে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি ৬ ক্যাটাগরিতে মোট ১৫৫ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

১. পদের নাম: সাইট ইঞ্জিনিয়ার

পদসংখ্যা: ৬

বেতন: সর্বসাকুল্যে মাসিক বেতন ৬০,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা: ইউজিসি অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস অথবা মেকানিক্যালে ন্যূনতম বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। ইলেকট্রোমেডিকেল যন্ত্রপাতি পরিচালনায় ন্যূনতম দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা: ৪০ বছর

২. পদের নাম: বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার

পদসংখ্যা: ২

বেতন: সর্বসাকুল্যে মাসিক বেতন ৬০,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা: ইউজিসি অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয় কর্তৃক ন্যূনতম বিএসসি ইন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম দুই বছরের বাস্তব অভিজ্ঞতা।

বয়সসীমা: ৪০ বছর

৩. পদের নাম: টেকনিশিয়ান

পদসংখ্যা: ২৯

বেতন: সর্বসাকুল্যে মাসিক বেতন ২৫,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা: সরকার অনুমোদিত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ন্যূনতম ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ডিগ্রিধারী প্রার্থীদের প্রাধান্য দেওয়া হবে। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা।

বয়সসীমা: ৩৫ বছর

৪. পদের নাম: অপারেটর

পদসংখ্যা: ১১৬

বেতন: সর্বসাকুল্যে মাসিক বেতন ২০,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এসএসসি পাস। ছয় মাসের কারিগরি কোর্স অগ্রাধিকারযোগ্য। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা।

বয়সসীমা: ১৮-৩০ বছর।

৫. পদের নাম: অ্যাকাউন্টস অফিসার

পদসংখ্যা: ১

বেতন: সর্বসাকুল্যে মাসিক বেতন ১,০০,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা: ইউজিসি অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ন্যূনতম মাস্টার্স ইন অ্যাকাউন্টিং অথবা ফিন্যান্স ডিগ্রিধারী অথবা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস অব বাংলাদেশ কর্তৃক প্রদত্ত চার্টার্ড অ্যাকাউনট্যান্ট (সিএ) ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। জিএফএটিএম গ্র্যান্টের অধীনে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকলে অভিজ্ঞতার বছরসীমা শিথিলযোগ্য। সরকারি চাকরিতে পূর্বের বাস্তব অভিজ্ঞতা অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক যোগাযোগে পারদর্শিতা আবশ্যিক। ‘ইন্টিগ্রেটেড সফটওয়্যার বেজড অ্যাকাউন্টিং সিস্টেম’ বিষয়ে পারদর্শিতা আবশ্যিক। এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট ও এমএস ওয়ার্ড ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

বয়সসীমা: ৪০ বছর

৬. পদের নাম: মেডিকেল  টেকনোলজিস্ট-ল্যাব

পদসংখ্যা: ১

আবেদনের যোগ্যতা: সরকার অনুমোদিত যে কোনো মেডিকেল ইনস্টিটিউট থেকে ন্যূনতম ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) ডিগ্রিধারী। মাঠপর্যায়ে কাজের দুই বছরের বাস্তব অভিজ্ঞতা। কম্পিউটারে রিপোর্ট লেখায় এমএস অফিসে পারদর্শী হতে হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন যেকোনো প্রতিষ্ঠানে পূর্ববর্তী কাজের অভিজ্ঞতা অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা: ৪০ বছর

বেতন: সর্বসাকুল্যে মাসিক বেতন ৫৫,০০০ টাকা।

আবেদন করবেন যেভাবে: আগ্রহী প্রার্থীরা এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ১, ২ ও ৫ নম্বর পদের জন্য ৬৬৯ টাকা; ৩ ও ৬ নম্বর পদের জন্য ৫৫৮ টাকা এবং ৪ নম্বর পদের জন্য ২২৩ টাকা টেলিটকের মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদনের সময়সীমা: আগামী ২ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ