সোমবার ১৫ জুলাই ২০২৪
Online Edition

অনুপস্থিত ১৭ হাজার ৮৩৯ ইংরেজি পরীক্ষায় রেকর্ড বহিষ্কার ১০০ 

 

স্টাফ রিপোর্টার: এইচএসসি, আলিম ও সমমানের চতুর্থ দিনে গতকাল রোববার ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ দিন পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় রেকর্ড ১০০ জন বহিষ্কার হয়েছে। অনুপস্থিত ছিল ১৭ হাজার ৮৩৯ জন পরীক্ষার্থী।

গতকাল পরীক্ষা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে। গতকাল সাধারণ আটটি বোর্ডে ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আটটি শিক্ষা বোর্ডের অধীনে মোট পরীক্ষার্থী ছিল ১০ লাখ তিন হাজার ২২২ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে নয় লাখ ৯০ হাজার ৩৯৩ জন। অনুপস্থিত ছিল ১২ হাজার ৮২৯ জন। আট বোর্ডে অনুপস্থিত হার ছিল ১.২৮ শতাংশ। 

বিভিন্নভাবে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৭৬ জনকে। এর মধ্যে পরীক্ষার্থী ৭৫ জন, একজন পরিদর্শক।

অন্যদিকে, মাদরাসা শিক্ষাবোর্ডে (সিলেট বিভাগ বাদে) মোট পরীক্ষার্থী ছিল ৭৮ হাজার ৪৫৫ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৭৫ হাজার ৪১ জন। অনুপস্থিত ছিল তিন হাজার ৪১৪ জন। এই বোর্ডে অনুপস্থিত হার ৪.২৫ শতাংশ। ১০ জন শিক্ষার্থীকে বহিষ্কার হয়েছে।

কারিগরি শিক্ষাবোর্ডে মোট পরীক্ষার্থী ছিল এক লাখ ৮৩ হাজার ৩১৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে এক লাখ ৭৬ হাজার ৩০৬ জন। অনুপস্থিত ছিল পাঁচ হাজার ১০ জন। অনুপস্থিতির হার ছিল ২.৭৩ শতাংশ। বহিষ্কার হয়েছে ১৪ জন।

বন্যার কারণে সিলেট শিক্ষা বোর্ড এবং এ বিভাগের মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষা স্থগিত রয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা আগামী ১১ জুলাই শুরু হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ