রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশনে ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার : ধর্মঘট পালনের কর্মসূচি প্রত্যাহার করেছেন সিএনজি ফিলিং স্টেশন এবং পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিকরা। গতকাল শনিবার রাজধানীর বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর প্রধান কার্যালয়ে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্তের কথা জানান সিএনজি ফিলিং স্টেশনস অ্যান্ড কনভারসন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান। তিনি বলেন, সড়ক পরিবহনমন্ত্রী ও জ্বালানি প্রতিমন্ত্রীর আশ্বাসে রোববারের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
তেল বিক্রির কমিশন বৃদ্ধি ও ইজারা মাশুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ ১২ দাবিতে ধর্মঘট ডেকেছিল বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এরপর বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনও সড়ক ও জনপথের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবিতে একই দিন থেকে অনির্দিষ্টকাল ধর্মঘট ডাকে।
ধর্মঘট আহ্বানকারী দুই পক্ষকে নিয়ে সড়কমন্ত্রী কাদের ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ গতকাল বিআরটি-এর প্রধান কার্যালয়ে বৈঠকে বসেন। সভা শেষে আন্দোলনকারীদের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক তাদের কর্মসূচি প্রত্যাহারের কথা সাংবাদিকদের জানান।
তিনি বলেন, সড়ক মন্ত্রণালয়ের সড়ক ও জনপথের জমির মাশুল নিয়ে আমাদের মাঝে যে সমস্যা হয়েছিল, সেটির সমাধানের জন্য একটি কমিটি করে দেয়া হয়েছে, সেই কমিটি সুপারিশ তৈরির সময় পর্যন্ত যে হারে মাশুল দেয়ার কথা ছিল, তা স্থগিত থাকবে। এ বিষয়ে কোনো সমস্যা হলে সড়ক পরিবহনমন্ত্রী নিজে এটি দেখার আশ্বাস দিয়েছেন, এ জন্য আমরা তার কাছে চির কৃতজ্ঞ।
অন্য দাবিগুলো পূরণে জ্বালানি প্রতিমন্ত্রীর আশ্বাসের কথা জানিয়ে নাজমুল বলেন, এ বিষয়ে একটি কমিটি করা হয়েছে, সেই কমিটি দুই মাসের মধ্যে সিদ্ধান্ত দেবে। শ্রমিকদের সমস্যাটিও সমাধান করা হবে বলে আশ্বাস দেয়া হয়েছে। এ সমস্ত আশ্বাসের ভিত্তিতে আমরা ধর্মঘট প্রত্যাহার করলাম। সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের জ্যেষ্ঠ সহ-সভাপতি নজিব আহমেদও সভায় ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ