বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

খুলনায় ইউপি চেয়ারম্যান আ’লীগ নেতা জিয়া জেলহাজতে

খুলনা অফিস : দুস্থ ও অসহায় মানুষের মধ্যে বিতরণের চাল আত্মসাৎ মামলায় খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা গাজী  জিয়াউর রহমান ওরফে জিয়া গাজীকে জেল হাজতে প্রেরণ করেছে। গত রোববার দুপুরে নগরীর সার্কিট হাউজের সামনের সড়ক থেকে দুর্নীতি দমন কমিশন (দুদক) তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে দিঘলিয়া থানায় আরও একটি চাঁদাবাজি মামলা রয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদ-উল-আযহা উপলক্ষে দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে বিতরণের জন্য গত ৮ সেপ্টেম্বর দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) গোডাউনে ১৫০ বস্তা চাল কম পাওয়া যায়। এ ঘটনায় গোডাউন সীলগালা করা হয়। বাইরে থেকে চাল এনে ঘাটতি পূরণ ও অনিয়ম ঢাকার চেষ্টা করলে পুলিশ ১৫০ বস্তা চাল জব্দ করে। এ ঘটনায় ওই দিনই ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান গাজীকে আসামী করে মামলা দায়ের করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান।
দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, দুস্থদের ত্রাণের চাল আত্মসাৎ করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান ইউপি চেয়ারম্যান গাজী জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তার বিরুদ্ধে গত ২০ অক্টোবর মাছ ব্যবসায়ী শরিফুল ইসলাম বাদি হয়ে থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন বলেও জানান তিনি।
আওয়ামী লীগ নেতার কারাদণ্ড
গাজীপুর : গাজীপুরের কাপাসিয়ায় হতদরিদ্রদের জন্য সরকারের ১০ টাকার চাল আত্মসাতের অভিযোগে আওয়ামী লীগ নেতা এক ডিলারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান রোববার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তের নাম মোখলেছুর রহমান (৪৫)। কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার এলাকার ডিলার মোখলেছুর রহমান স্থানীয় ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং ওই এলাকার মৃত সুলতান উদ্দিনের ছেলে।

অনলাইন আপডেট

আর্কাইভ