শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

আ’লীগের দফতর হিসেবে নির্বাচন কমিশনকে ব্যবহার করা হচ্ছে ---রিজভী

পাবনা সংবাদদাতা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, মানুষের বাক স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, গণতন্ত্রে বিরোধী দলের অধিকার, নির্বাচন করার অধিকার সব হরণ করেছে এই বিনা ভোটের সরকার। আওয়ামী লীগের একটি দফতর হিসেবে নির্বাচন কমিশনকে ব্যবহার করা হচ্ছে। শাসকদল যা বলছে প্রধান নির্বাচন কমিশনার সেটাই করছেন। তার নিজস্ব কোন ক্ষমতা নেই। 

রোববার সকালে পাবনা জেলা ছাত্রদলের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচকের বক্তব্যে এসব অভিযোগ করেন তিনি।

রিজভী অভিযোগ করেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে সেনা মোতায়েন না করার ঘোষণা দিয়ে প্রধান নির্বাচন কমিশনার প্রমাণ করেছেন শাসকদল যেভাবে চান সেভাবেই তারা নির্বাচন পরিচালনা করবেন। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন কি হবে, শাসকদলের অনুকূলে করার জন্য কি করতে হবে সে চাবিটি প্রধানমন্ত্রী কাজী রকিব উদ্দিনের কাছে পাঠিয়েছেন।

এর আগে সকালে শহরের দোয়েল কমিউনিটি সেন্টারে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জেলা ছাত্রদলের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান। জেলা ছাত্রদলের সভাপতি ইলিয়াছ আহমেদ হিমেল রানার সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সম্পাদক অধ্যাপক ড. মামুন আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক ড. এবিএম ওবায়দুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সদস্য জহুরুল ইসলাম বাবু, জেলা বিএনপির সভাপতি মেজর (অব.) কেএস মাহমুদ, সাধারণ সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমান তোতা প্রমুখ।

কর্মশালায় জেলা, উপজেলা ও পৌর বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মশালা পরিচালনা করেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইট।

অনলাইন আপডেট

আর্কাইভ