রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

দ্যা স্কলারস ফোরাম ঢাকা এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠিত

গতকাল শুক্রবার সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে দ্যা স্কলারস ফোরাম ঢাকার উদ্যোগে কৃতী ছাত্রছাত্রী সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের সাবেক ডিন ও মানারাত ইউনিভার্সিটির সাবেক ভিসি প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান -সংগ্রাম

দ্যা স্কলারস ফোরাম ঢাকা আয়োজিত ২০১৬ সালের বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্তদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

দ্যা স্কলারস ফোরাম ঢাকা’র চেয়ারম্যান ডা: মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে, সদস্য সচিব তোফাজ্জল হোসাইন হেলালীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দ্যা স্কলারস ফোরাম ঢাকা’র পরিচালক শাফিউল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ডীন ও ঢাবির সাবেক সিনেট সদস্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান। বিশেষ অতিথি ছিলেন সর্বধর্মীয় সম্প্রীতি সভার কো-চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক সঞ্জীব চৌধুরী ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক সহযোগী অধ্যাপক কাজী বরকত আলী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্যারিয়ার ডিজাইন ক্লাবের সভাপতি রাজিফুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান বলেন, একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই। বর্তমান সময়ে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা নয় একজন শিক্ষার্থীকে সফল হতে হলে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আরো কিছু আলাদা যোগ্যতা অর্জন করতে হয়। কিন্তু আমরা লক্ষ্য করছি আমদের ছাত্রসমাজ পড়ালেখা ছেড়ে এখন বিজাতীয় সংস্কৃতির দিকে ধাবিত হচ্ছে। যার ভয়াবহতা দেখা যাচ্ছে এসএসসি এইচএসসিসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফলে। 

এসময় তিনি বৃত্তিপ্রাপ্তদের প্রতি বাংলাদেশের সংস্কৃতি ও ধর্মীয় মূল্যবোধ মেনে চলার আহ্বান জানান এবং অভিভাবকদের প্রতি পারিবারিক প্রথা অক্ষুণœ রেখে সন্তানদেরকে দেশপ্রেম, ধর্ম ও নৈতিক শিক্ষার মাধ্যমে গড়ে তোলার আহ্বান জানান। তবে শিক্ষার্থীদের বাড়তি যোগ্যতা অর্জনে দ্যা স্কলারস ফোরাম ঢাকা উৎসাহ দিচ্ছে তা অবশ্যই প্রশংশার দাবি রাখে।

দ্যা স্কলারস ফোরামের এবছরের বৃত্তি পরীক্ষায় রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ৩,৫৭৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্য থেকে তিনটি গ্রেডে ২৮৯ জনকে বৃত্তি প্রদান করা হয়।

উল্লেখ্য, দ্যা স্কলারস ফোরাম ঢাকা ১৯৯৫ সালে তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ