শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

রাজশাহীতে বিএনপি’র জনসভা ৩১ মার্চ

রাজশাহী অফিস : আগামী ৩১ মার্চ রাজশাহীতে জনসভা করবে বিএনপি। এই জনসভাকে সফল করতে রাজশাহীতে শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের সাথে এক প্রস্তুতি সভা গতকাল অনুষ্ঠিত হয়।
জানা যায়, বিভাগীয় এ সমাবেশের জন্য স্থান দিতে নগরীর তিনটি স্থানের নির্ধারণী করে আরএমপিতে আবেদন করেছে বিএনপি। ঐতিহাসিক মাদ্রাসা ময়দান, সাহেববাজার জিরো পয়েন্ট এবং গণকপাড়া মোড় এই তিনটি স্থানের যেকোন একটিতে জনসভা করার জন্য আবেদন জানায় তারা। এই জনসভা সফল করতে গতকাল শুক্রবার বিকেল চারটার দিকে রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুুর সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর,রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনসহ রাজশাহী মহানগরসহ বিভিন্ন জেলা থেকে আগত শীর্ষ স্থানীয় নেতারা।
রাজশাহীতে জরিমানা
৮ প্রতিষ্ঠানকে
বাজার তদারকি কার্যক্রমের আওতায় অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে রাজশাহী মহানগরীর আটটি প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়।
অভিযানের পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, রাজশাহী মহানগরে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে আটটি প্রতিষ্ঠান পরিদর্শন করে পাঁচটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়। এর মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় শফিকুলের তৈরি রঙে উৎপাদনের তারিখ ও মেয়াদউত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লিপিবদ্ধ না করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে সরেজমিনে গিয়ে দেখা যায় ওই বাড়িতে মেয়াদউত্তীর্ণ রঙ মিশ্রিত করে নতুন করে রঙ তৈরি করছিল। মেয়াদউত্তীর্ণ রঙের কৌটাগুলা ধ্বংস করা হয়। এছাড়াও গ্রেটার রোডের শহিদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ বিস্কিট বিক্রি করার অপরাধে ৫১ ধারায় ৩ হাজার টাকা, নুর মোহাম্মদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপারাধে ৫১ ধারায় ১ হাজার টাকা, দাস পুকুর এলাকার শামিম হোটেলকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করার অপারাধে ৩৮ ও ৪৩ ধারায় ৫ হাজার টাকা এবং নোভা সুপার আইস্ক্রিমকে পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি ব্যবহার না করার অপরাধে ৩৭ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ