রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

যুক্তরাষ্ট্রের স্কুলে ফের গুলীতে ছাত্রী নিহত

 

৯ মার্চ, বিবিসি : মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার স্কুলে গোলাগুলীতে ১৭ জন নিহতের পর অস্ত্র আইন নিয়ে বিতর্কের মধ্যেই বৃহস্পতিবার আলাবামার বার্মিংহামের হফম্যান হাই স্কুলে অজ্ঞাত বন্দুকধারীর গুলীতে ঝরে গেল এক শিক্ষার্থীর প্রাণ।

বিতর্ক-আলোচনার শেষ নেই। বন্দুক আইন, স্কুলের নিরাপত্তা নিয়ে নড়ে বসছে হোয়াইট হাউসও। তবু বন্ধ হচ্ছে না আমেরিকার স্কুলে গুলী চলার ঘটনা এবং মৃত্যু। তালিকায় সাম্প্রতিক সংযোজন আলাবামার বার্মিংহাম। 

এখানকার হফম্যান হাই স্কুলে বৃহস্পতিবার ছুটির সময়ে পরপর দু’টি গুলী চলে। একটিতে মৃত্যু হয় ১৮ বছরের এক ছাত্রীর। অন্যটিতে ১৭ বছরের এক ছাত্র জখম হয়েছে।

বার্মিংহামের অন্তঃবর্তী পুলিশ প্রধান অর্ল্যান্ডো উইলসন জানিয়েছেন, অনিচ্ছাকৃতভাবে গুলী চলেছে বলেই এখনও পর্যন্ত মনে করছেন তারা। কিন্তু কেউ গ্রেফতার হয়নি। পুলিশও আর কিছু ভেঙে বলেনি।

কে, কোন পরিস্থিতিতে গুলী চালাল, তা জানতে স্কুলটির শিক্ষার্থী, শিক্ষক ও কর্মীদের সঙ্গে কথা বলা হচ্ছে। খোঁজা হচ্ছে সিসিটিভি ক্যামেরার ফুটেজ। বন্দুকটি অবশ্য উদ্ধার হয়েছে। 

পুলিশ প্রধান জানাচ্ছেন, গুলী চলার আগে স্কুলে কোনও ঝগড়া-মারামারি হয়েছিল বলে এখন পর্যন্ত জানা যায়নি। ‘অনেক প্রশ্নের উত্তর মিলছে না। ভিডিও ফুটেজ হাতে এলে এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলা গেলে ব্যাপারটা স্পষ্ট হতে পারে বলে আমরা মনে করছি। তার আগে পর্যন্ত এটি দুর্ঘটনা বলেই ধরে নেয়া হচ্ছে -বলেছেন পুলিশ প্রধান।

অনলাইন আপডেট

আর্কাইভ