শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

সোনারগাঁয়ে ছাত্রলীগের সভাপতি ও তার ৫ সহযোগীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ ও তার ৫ সহযোগীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে থানায় একটি মামলা হয়েছে। ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে মেহেদী হাসান নামে এক বালু ব্যবসায়ী মামলাটি দায়ের করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ ও তার সহযোগী মোস্তাফিজুর রহমান কাজল, সজিব, জামাল, সুমন ও সানিসহ অজ্ঞাত ২/৩ জন ব্যক্তি উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামের মজিবুরের ছেলে বালু ব্যবসায়ী মেহেদী হাসানের বাড়িতে গিয়ে তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন।
এসময় মেহেদী হাসান চাঁদা দিতে অস্বীকার করায় হাসান রাশেদ ও তার সহযোগীরা তাকে মারধর করে। তখন মেহেদীর আর্তচিৎকার শুনে তার চাচী সুমি আক্তার, ফুফু শিল্পী আক্তার, চাচা মহসিন মিয়া ও চাচাতো ভাই তাবারক হোসেন এগিয়ে এলে চাঁদাবাজরা তাদেরকেও পিটিয়ে আহত করে। অভিযুক্ত হাসান রাশেদ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের দমদমা এলাকার মিলন মিয়ার ছেলে।
 সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ ও তার ৫ সহযোগির বিরুদ্ধে চাঁদাবাজির মামলা রুজু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
আদালতে হাজিরা বিএনপির অঙ্গসংগঠনের ৮০ নেতাকর্মীর : নারায়ণগঞ্জের ফতুল্লা ও সোনারগাঁ থানা পুলিশের দায়ের করা দুটি নাশকতা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপির অঙ্গসংগঠনের ৮০ জন নেতাকর্মী।
গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে এ হাজিরা দেন তারা।
আসামী পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন এড. সাখাওয়াত হোসেন খান জানান, ফতুল্লা ও সোনারগাঁও থানা পুলিশের দায়ের করা নাশকতা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির অঙ্গসংগঠনের ৮০ নেতাকর্মী।
তিনি বলেন এগুলো মিথ্যা ও গায়েবি মামলা। এসকল মামলায় বিএনপির নেতাকর্মীদের কোন সম্পৃক্ততা নেই। শুধুমাত্র বিএনপির রাজনীতি করার অপরাধে এসকল মামলা দায়ের করা হয়েছিল। আইনজীবীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন এড. আব্দুর রহিম, এড. সাদ্দাম হোসেন।
 জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন শিকদার, সাদিপুর ইউনিয়ন বিএনপি সভাপতি কামরুজ্জামান ভূঁইয়া মাসুম, বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আলহাজ্ব আলী আজগর, সনমান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি রমজান আলী সরকার, নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি ইজ্জত আলী, বারদী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান মুন্সি, বারদী ইউনিয়ন বিএনপি'র সহ-সভাপতি নেহাল উদ্দিন মেম্বার, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু, যুগ্ম সম্পাদক রাসেল রানা, সহ-সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মোহন, সহ কোষাধ্যক্ষ আশরাফ মোল্লা, ফতুল্লা থানা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান মাসুদ, শফিকুল ইসলাম রানা, রয়েল চৌধুরী, বিএনপি নেতা নুরুল আমিন, রুপচান, যুবদল নেতা আরিফ, সানল্লাহসানু, সুমন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ