রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

শ্রমিক নেতা শামসুদ্দিন জহিরের ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণাধীন যাত্রাবাড়ী দক্ষিণ থানা শাখার মহিলা বিভাগীয় সেক্রটারি রেহেনা খাতুনের স্বামী ও শ্রমিক কল্যাণ ফেডারেশন ডেমরা শাখার সাবেক আঞ্চলিক দায়িত্বশীল শামসুদ্দিন জহির গত রোববার দিবাগত রাত ১২টায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন (ইন্নালিল্রাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। পারিবারিকভাবে জানানো হয় গতকাল সোমবার বেলা ২টায় চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার দক্ষিণ গান্ধবপুর ইউনিয়নের পাঁচই গ্রামে নামাযে জানাযা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জামায়াত নেতৃবৃন্দের শোক: শামসুদ্দিন জহিরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।
এক যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুম শামসুদ্দিন জহিরের ইসলামী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্মরণ করে এ শোক প্রকাশ করেন। শোক বার্তায় জামায়াত নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমল সমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।
শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক: শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা অঞ্চলের বিশিষ্ট শ্রমিকনেতা শামসুদ্দিন জহির ইন্তিকালে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম শোকবাণী দিয়েছেন।
গতকাল দেয়া শোকবাণীতে তিনি বলেন, শামসুদ্দিন জহিরের মৃত্যুতে শ্রমিক কল্যাণ ফেডারেশন শুধু একজন অভিজ্ঞ শ্রমিক নেতাই হারালো না বরং শ্রমিক অঙ্গন হারালো একজন দক্ষ শ্রমিক নেতা। শোক বানীতে তিনি আরো বলেন, মরহুমের জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ রাব্বুল আ’লামিনের কাছে দোয়া করছি।
মরহুমের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়ালা তাদের এই শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ