ঢাকা,বুধবার 01 May 2024, ১৮ বৈশাখ ১৪৩০, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

রাজশাহীতে পদ্মায় দুই নৌকাডুবি, নিখোঁজ ৩

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজশাহীর পদ্মা নদীতে দুটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন নিখোঁজের তথ্য পাওয়া গেছে। আজ রোববার সকালে রাজশাহী নগরীর তালাইমারী বিজয়নগর শাহপুর এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার ভোর সোয়া ৬টার দিকে প্রায় ২৫ জন কৃষক একটি নৌকায় চড়ে পদ্মা নদীর মাঝচরের জমিতে কাজ করতে যাচ্ছিলেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী ও ঢেউয়ের কারণে মাঝনদীতে নৌকাটি ডুবে যায়। 

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

স্থানীয়দের ভাষ্যমতে, এই নৌকার তিনজন ছাড়া সবাই সাঁতরে উঠে আসেন। এতে নিখোঁজ আছেন মিজানের মোড় এলাকার সাদেক আলী, একই এলাকার মো. নজু এবং ডাঁসমারী সাতবাড়িয়া এলাকার মো. নবী।

নৌকা দুটি ও নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস।

নৌকা দুটি ও নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস। ছবি: আজকের পত্রিকা

তবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের স্টেশন কর্মকর্তা লতীফুল বারী জানান, সাদেক, নজু, নবী ছাড়াও আরও এক নারী নিখোঁজ রয়েছেন। 

ঘটনার কিছুক্ষণ পরই খবর পেয়ে পদ্মায় গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে ফায়ার সার্ভিস। এরই মধ্যে সকাল সাড়ে ৮টার দিকে আরেকটি নৌকাডুবির ঘটনা ঘটে একই এলাকায়। ওই নৌকা পদ্মার মাঝচর থেকে কাশফুলের খড় নিয়ে এপারে আসছিল। যাত্রী ছিলেন তিনজন।

এই নৌকা ডুবে যাওয়ার পর ফায়ার সার্ভিস ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা তিন যাত্রীকেই উদ্ধার করেন। তবে নৌকাটি পদ্মা নদীতে তলিয়ে যায়। প্রথম নৌকাটিও পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা লতীফুল বারী জানান, দুটি নৌকা ও নিখোঁজদের উদ্ধারে তাঁদের তৎপরতা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ