সোমবার ০৬ মে ২০২৪
Online Edition

হাসিনার কাছে ভারতকে দেওয়ার মতো আর কিছু বাকি নেই --- গয়েশ্বর

 

স্টাফ রিপোর্টার : ভারতকে দেওয়ার মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আর কিছুই বাকি নেই বলে মন্তব্য করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসেডর বলেছেন, আমরা বাংলাদেশের কাছে কিছু চাইনি। আর প্রধানমন্ত্রী বলছেন-সেন্টমার্টিন দিয়ে দিলে ক্ষমতায় থাকা যাবে। আবার কিছুদিন আগে বলেছিলেন-ভারতকে যা দিয়েছি সারাজীবন মনে রাখবে। এখন আর দেওয়ার মতো কিছু নেই। এখন প্রধানমন্ত্রীর কাছে ভারতকে ভালোবাসা ছাড়া দেওয়ার মতো কিছুই নেই। গতকাল রোববার  নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ দলের নেতাদের মুক্তির দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করে ফেনী জেলা জাতীয়তাবাদী পরিষদ।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনারা বলছেন-এ মুহূর্তে দরকার জনগণের সরকার। কিন্তু কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা বলেন, আমার জীবনের জন্য দরকার বর্তমান সরকার। এখন আর কোনো পথ নেই। প্রধানমন্ত্রী যে পদত্যাগ করবেন, ক্ষমতা কার কাছে দেবেন? ওই লোক খুঁজে পাচ্ছে না।

গয়েশ্বর বলেন, আমেরিকার বিরুদ্ধে আবোল-তাবোল বলছেন (প্রধানমন্ত্রী), সেন্টমার্টিন দিয়ে দিলে নাকি তারা ক্ষমতায় রাখবে। দেশটা দিয়ে দিলেও যদি তিনি ক্ষমতায় থাকতেন, সেই কাজটা করতেও দ্বিধাবোধ করতেন না। বর্ডারে ভারতের সীমান্ত রক্ষীবাহিনী পাখির মতো বাংলাদেশের মানুষকে মারছে দাবি করে তিনি বলেন, কিন্তু সরকার একটা প্রতিবাদ করার সাহস পায় না। অথচ আমেরিকাকে চ্যালেঞ্জ করে, চিন্তা করেন। আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়ন থেকে বছরে বিলিয়ন ডলার রপ্তানি করে কিন্তু আমদানি করে না। ভারত থেকে আমাদের টাকা আসে না অথচ যায়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ