শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

নির্বাচনী প্রচারণাকালে হামলার শিকার হিরো আলম

 

স্টাফ রিপোর্টার: রাজধানীর মহাখালীর সাততলা বস্তি এলাকায় ভোটের প্রচারে গিয়ে হামলার শিকার হওয়ার অভিযোগ করেছেন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। তার অভিযোগ, গতকাল বুধবার দুপুরে নির্বাচনের প্রচার চালাতে গেলে প্রতিদ্বন্দ্বী এক প্রার্থী এবং স্থানীয় এক কাউন্সিলরের কর্মীরা তার ওপর দফায় দফায় হামলা চালায়। কর্মী-সমর্থকদের নিয়ে তিনি মহাখালীর আইসিডিডিআর,বির পাশ দিয়ে সাততলা বস্তিতে ঢুকতে গেলে নারীদের একটি দল তাদের বাধা দেয়। পরে তিনি আবারও বস্তিতে ঢোকার চেষ্টা করলে নারী-পুরুষের সম্মিলিত একটি দল হামলা চালায়। 

কয়েক দফা চেষ্টা চালিয়েও হামলার মুখে বস্তিতে ঢুকতে না পেরে হিরো আলম আইসিডিডিআর,বি ভবনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। প্রচার স্থগিত রেখে নির্বাচন কমিশনে যাওয়ার ঘোষণা দেন। হামলার পর থানায় অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে হিরো আলম বলেন, নির্বাচন কমিশনে অভিযোগ করেছি, থানায় এখনো অভিযোগ করিনি। তিনি বলেন, হামলাকারীরা এ নির্বাচনের এক প্রার্থী এবং স্থানীয় এক কাউন্সিলরের লোক বলে পরিচয় দিয়েছে। এভাবে হামলা হলে নির্বাচন আদৌ সুষ্ঠুভাবে হবে কি না, সেই সন্দেহও প্রকাশ করেন একতারা প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী।

পরে নিজের ফেইসবুক পেইজে পোস্ট করা ভিডিওতে হিরো আলম বলেন, ‘ওরা মহিলা বাহিনী দিয়ে আমাদের অ্যাটাক করছে। ওরা ভাবছে ওরা মহিলা বাহিনী দিয়ে অ্যাটাক করবে আমরা ওদের গায়ে হাত দিব এবং তারা এটা নিয়ে আমাদের ওপর হামলা করবে, আন্দোলন করবে। ওই এলাকার যেসব ক্যাডার বাহিনী আছে, তারা আমাদের লোকজনকে ইট মেরেছে, স্যান্ডেল মেরেছে’। হামলাকারীরা আওয়ামী লীগের লোক দাবি করে ভিডিওতে হিরো আলম বলেন, হামলাকারীদের বক্তব্য, তারা এই এলাকায় আমাদের ভোট করতে দেবে না। ওরা সবাই স্লোগান দিছে। ওরা বলছে এখানে নৌকা মার্কা ছাড়া কোন ভোট হবে না। আজকেই যদি তারা এই কথা বলে, তাহলে ভোটের দিন বলবে নৌকা ছাড়া কোন সিল হবে না। আজকেই যদি এই অবস্থা হয়, ভোট কোনভাবেই সুষ্ঠু হবে না। হামলার অভিযোগের বিষয়ে পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. শহীদুল্লাহ বলেন, হিরো আলমের ওপর হামলার বিষয়ে তিনি কিছু জানেন না। তবে খোঁজ নিয়ে দেখবেন বলে তিনি জানান। আগামী ১৭ জুলাই এ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ হবে ব্যালট পেপারে। হিরো আলমসহ মোট আটজন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ