শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

দেশের মানুষের উপর লাল ঘোড়া দাবড়ানোর চেষ্টা করবেন না -অধ্যাপিকা রেহানা প্রধান

দিনাজপুর অফিস : জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, জাতির ক্রান্তিকালে যখন দেশপ্রেমিক সাহসী নেতৃত্বের খুব বেশি প্রয়োজন, ঠিক তখনই শফিউল আলম প্রধানের মতো সাচ্চা দেশপ্রেমিক নেতার বিদায় মেনে নেয়া সত্যিই অনেক কষ্টকর। শফিউল আলম প্রধান শুধু একজন ব্যক্তি ছিলেন না। তিনি এ দেশের মুক্তিকামী মানুষের আশ্রয়স্থল ছিলেন। গণতন্ত্র ও অধিকার আদায়ের পক্ষে শফিউল আলম প্রধান একটি মাইলস্টোন ছিলেন। তার মৃত্যুতে দেশ ও জাতির যে ক্ষতি হয়েছে, কোন কিছুই দিয়ে তা পূরণ হবে না। আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি। রেহানা প্রধান বর্তমান রক্ত পিপাসু সরকারকে হটাতে দেশবাসীকে প্রস্তুতি নেবার আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগের শাসনে গণতন্ত্র এখন ক্ষত-বিক্ষত। ওদের আরো রক্তের প্রয়োজন। সুতরাং দিল্লীর দালালদের রুখতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগের বেপরোয়া দুর্নীতির কারণে শহর-বন্দর, গ্রাম-গঞ্জের উন্নয়ন তলিয়ে যাচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে দাঁড়াতে পারেনি সরকার প্রধান। তিনি বলেন, আবগারি বাজেট ঘোষণা করে কৃষক-শ্রমিক, নিম্ন মধ্যবিত্ত মানুষের উপর লাল ঘোড়া দাবড়ানোর চেষ্টা করবেন না। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন। সহায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। হিন্দুস্থানী দাদাগিরি বন্ধ করুন। দিল্লীকে বলুন সীমান্তে আমার কৃষক-শ্রমিক, নারী-পুরুষকে পাখির মত হত্যা বন্ধ করতে। পানির ন্যায্য হিস্যা চাই। নতুবা দিল্লীর দাস-দাসীদের রুখতে হবে। তিনি সকল দেশপ্রেমিক শক্তিকে ২০ দলীয় জোটনেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
গতকাল  সোমবার বিকেলে দিনাজপুর নাট্য সমিতি মঞ্চে দিনাজপুর জেলা জাগপা আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাগপার সিনিয়র সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। তিনি জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম শফিউল আলম প্রধানের স্মৃতিচারণ করে নেতাকর্মী ও দিনাজপুরবাসীর উদ্দেশ্যে বাবার মত জনগণের পাশে থাকার অঙ্গিকার করেন। তিনি বলেন, আমার বাবা পরাধীন বাংলার দিনাজপুরের স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন করেন। তিনি সুখে-দুখে আপনাদের পাশে ছিলেন। আমরাও আপনাদের পাশে বাবার ছায়া হয়ে থাকবো। আপনারা আমাকে সহযোগিতা ও দোয়া করুন। তিনি নেতাকর্মীদের ধৈর্য্য ও শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান।
দিনাজপুর জেলা জাগপার সভাপতি রকিব উদ্দিন চৌধুরী মুন্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহজাহান খোকনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি খন্দকার আবিদুর রহমান, যুগ্ম সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, জাগপা নেতা রাশেদ প্রধান, সহ-সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, যুব জাগপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, দিনাজপুর জেলা বিএনপি নেতা ও পৌর মেয়র জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, মোল্লা মোঃ তোয়াব আলী, ন্যাপ নেতা মনজুরুল আলম, পঞ্চগড় জেলা জাগপা নেতা রোকনুজ্জামান উজ্জল প্রধান, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, দিনাজপুর জেলা জাগপা নেতা এড. নুরুন্নবী, আব্দুর রহমান, মাহাবুব উল আলম মানিক, ইশতিয়াকুল আলম, অমিত আল বিদ্রি, ফরিদ উদ্দিন, মাসুদ রানা চৌধুরী, ইমরুল কায়েস রূপম, মাসুদ পারভেজ, আবেদ হোসেন চুন্নু, মাজেদুর রহমান, রাজু আহমেদ, জাগপা ছাত্রলীগ নেতা মো. রুবেল, শফিক, সরকার, আল আমিন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ