ঢাকা,শুক্রবার 26 April 2024, ১৩ বৈশাখ ১৪৩০, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

রূপনগরে বস্তিতে ভয়াবহ আগুন

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজধানীর মিরপুরের রূপনগরের একটি বস্তিতে ভয়াবহ আগুন লেগেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট।মিরপুর, কুর্মিটোলা, উত্তরা, কল্যাণপুর তেজগাঁও ও সিদ্দিক বাজার ফায়ার সার্ভিস হেডকোয়ার্টার থেকে এসব ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, বুধবার (১১ মার্চ) সকাল নয়টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুনে বস্তির একশ’র বেশি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

সকাল পৌনে ১০টার দিকে বস্তির একটি খুপড়ি ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই তা আশেপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। আশপাশের মানুষজনও এসময় দমকলকর্মীদের সাহায্য করে। প্রায় তিন ঘণ্টার প্রাণপণ প্রচেষ্টার পর বেলা সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনাস্থলে সাংবাদিকদের সাথে আলাপকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের পরিচালক (অপারেশন্স এন্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানান, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অবৈধ বিদ্যুৎ সংযোগ, গ্যাস লিকেজ ও গ্যাস সিলিন্ডারের ব্যবহারের কারণে শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তবে তদন্তের পরে প্রকৃত কারণ জানা যাবে।

আগুনের ঘটনাটি তদন্তের জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, তাদেরকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা বলেন, বস্তিতে প্রায় ২ হাজার বসতঘর ছিল এবং বেশিরভাগই আগুনে পুড়ে গেছে। ওই বস্তিতে মোট ২০ হাজার মানুষ বসবাত করত।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ